এক শতাংশের নিচে নেমে এসেছে রাতকানা 2

এক শতাংশের নিচে নেমে এসেছে রাতকানা

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভিটামিন ‘এ’ শিশুসহ সবার জন্যই গুরুত্বপূর্ণ। ভিটামিন ‘এ’- এর অভাবে আগে চার শতাংশ মানুষ রাতকানা রোগে ভুগতো। বর্তমানে তা এক শতাংশের নিচে নেমে এসেছে। পাশাপাশি ভিটামিন ‘এ’ শিশুদের আরও অনেক রোগ নিয়ন্ত্রণ করে।

শনিবার (১১ জানুয়ারি) রাজধানীর ঢাকা শিশু হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেলুন উড়িয়ে ও শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে তিনি এ কার্যক্রমের উদ্বোধন করেন।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এস এম মোস্তাফিজুর রহমান, ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ সফি আহমেদ মুয়াজ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ।

সভায় বক্তারা আরও বলেন, ১০ থেকে ১২ জানুয়ারি এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবার পর গাজীপুর জেলার সব উপজেলা এবং গাজীপুর সিটি করপোরেশন এলাকায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১ জানুয়ারির পরিবর্তে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

17 + twenty =