একাত্তরের ভুল ফের করলে টুকরো টুকরো হবে পাকিস্তান: রাজনাথ 2

একাত্তরের ভুল ফের করলে টুকরো টুকরো হবে পাকিস্তান: রাজনাথ

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল ইস্যুতে পাকিস্তানের আক্রমণাত্মক অবস্থানের কঠোর সমালোচনা করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

রোববার পাটনায় বিজেপির ‘জনজাগরণ সভায়’ ইসলামাবাদকে পাল্টা হুশিয়ারি দেন তিনি। রাজনাথ বলেন, ১৯৬৫ ও ১৯৭১ সালের ভুল আর করার চেষ্টা করবেন না। তাহলে পাকিস্তানকে টুকরো হওয়া থেকে কেউ বাঁচাতে পারবে না। খবর হিন্দুস্তান টাইমসের।

রাজনাথ সিং বলেন, ‘সম্প্রতি পাকিস্তান অধিকৃত কাশ্মীরে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী (ইমরান খান)। সেখানে তিনি দেশের মানুষের উদ্দেশে বলেছেন, সীমান্ত এলাকার দিকে যাবেন না। খুবই ভালো পরামর্শ। কারণ একবার সীমান্তে এলে তারা আর ফিরে যেতে পারবে না।’

ভারতের প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘প্রতিবেশী দেশ ফের যদি একাত্তরের ভুল করে, তাহলে দুনিয়ার কোনো দেশই তাকে ফের ভাঙনের হাত থেকে রক্ষা করতে পারবে না। তাদের মনে রাখা উচিত, বালুচ ও পশতুনদের ওপর কী ধরনের নিপীড়ন চলছে।’

৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বাতিল তথা কাশ্মীরের স্বায়ত্তশাসন রদ করে অঞ্চলটিকে দুই টুকরো করে দেয় মোদি সরকার। সরকারি বাহিনীর লাখ লাখ সদস্য মোতায়েন করে ঘিরে ফেলা হয় পুরো উপত্যকা। সেখানে ব্যাপক ধরপাকড় ও সরকারি বাহিনীর তাণ্ডবের মতো বিষয়গুলো আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর নজর কাড়ে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

15 − 14 =