একটি ঘোড়ার ময়নাতদন্ত! 2

একটি ঘোড়ার ময়নাতদন্ত!

খাবারে বিষ প্রয়োগে ঘোড়াকে হত্যা করেছে প্রতিবেশি- এমন অভিযোগে ময়নাতদন্ত হয়েছে সেই মৃত ঘোড়ার।

শনিবার সদর উপজেলার ইসলামপুর হরিগাড়ী গ্রামে ঘোড়াটির ময়নাতদন্ত সম্পন্ন করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সেলিম হোসেন সেখ।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, ইসলামপুর হরিগাড়ী এলাকার টমটম চালক জামাত আলীর সঙ্গে তার প্রতিবেশী আবদুল হান্নান ও সাইফুলের জমি-জমা সংক্রান্ত পুরনো বিরোধ রয়েছে।

শুক্রবার ওই বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে মারপিটের ঘটনাও ঘটে। শনিবার সকালে জামাত আলী তার টমটম গাড়ি টানার কাজে ব্যবহৃত ঘোড়াটিকে মৃত অবস্থায় দেখতে পান। প্রতিবেশীরা পূর্ববিরোধের জেরে তার ঘোড়ার খাবারে বিষ মিশিয়ে হত্যা করেছে-জামাত আলী থানায় এমন অভিযোগ দায়ের করলে ঘোড়াটির ময়নাতদন্ত জরুরি হয়ে পড়ে। বিষয়টি সদর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে জানানো হলে তারা ঘোড়াটির ময়না তদন্ত করার ব্যবস্থা করেন বলেও জানান ওসি।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার রফিকুল ইসলাম তালুকদার জানান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সেলিম হোসেন সেখ বিকেলে ইসলামপুর হড়িগাড়ী গ্রামে গিয়ে জামাত আলীর ঘোড়ার ময়নাতদন্ত সম্পন্ন করেছেন। ভিসেরা রিপোর্টের জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হচ্ছে।

মাসখানেক পর ময়নাতদন্তের প্রতিবেদন আসার পর ঘোড়ার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে বলেও জানান এই কর্মকর্তা। ; যমুনা নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =