ইবিতে মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ 2

ইবিতে মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) দেশরত্ন শেখ হাসিনা হল প্রভোস্ট অধ্যাপক ড. সেলিনা নাসরিনকে অপসারণের দাবিতে মধ্যরাতে বিক্ষোভ করেছে উক্ত হলের আবাসিক শিক্ষার্থীরা।

সোমবার(১৪ অক্টোবর) রাত ১০টার দিকে হলের প্রধান ফটকে বিক্ষোভ করে ছাত্রীরা। শিক্ষার্থীদের অভিযোগ,তাদের বিভিন্ন সময়ে হুমকি,খারাপ আচরণ, এমনকি বাবা-মা তুলেও কথা বলেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট।

এছাড়াও কেউ অসুস্থ হলে তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেন না, কোন শিক্ষার্থীরা দেখা করতে গেলে দীর্ঘ সময় অপেক্ষা করানোসহ শিক্ষার্থীরা তাদের প্রয়োজনের কথা জানালে তিনি শুনেন না বলে জানিয়েছেন হলের আবাসিক শিক্ষার্থীরা ।

গত ১ অক্টোবর এসব অভিযোগে প্রভোস্টকে অপসারণের দাবিতে উপাচার্য বরাবর লিখিত আবেদন করে শিক্ষার্থীরা। এতে উপাচার্যের কাছে থেকে কোন কার্যকরী পদক্ষেপ না পাওয়ায় সোমবার রাত ১০টার দিকে হলের প্রধান ফটক খুলে প্রভোস্টকে অপসারণের দাবিতে বিক্ষোভ করে তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এবং প্রক্টররের অতিরিক্ত দায়িত্বে থাকা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ঘটনাস্থলে উপস্থিত হন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলার চেষ্টা করেন। কিন্তু শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে কথা বলতে চান। পরে রাত সাড়ে ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী হলে আসেন এবং শিক্ষার্থীদের সকল অভিযোগ শুনে সকাল পর্যন্ত সময় নিয়েছেন বলে শিক্ষার্থীরা জানিয়েছে।

উপাচার্যের আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, আমি নিজেই শিক্ষার্থীদের কথা বলেছি। তাদের অভিযোগগুলো গুরত্ব সহকারে নিয়েছি। প্রশাসনের বাকি কর্তাব্যক্তিদের সঙ্গে কথা বলে শীঘ্রই ব্যবস্থা নেব।

আব্দুল্লাহ আল মুকিত/ইবি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =