ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবিতে দা’ওয়াহ বিভাগের সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন

আগামী ২০ অক্টোবর (রবিবার) ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ সকল শিক্ষার্থীদের নিয়ে এক সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ।
উক্ত প্রতিযোগিতায় প্রতিযোগীগণ যে সকল ইভেন্টে(বিষয়ে) অংশ গ্রহণ করতে পারবেন তা হলো: কুরআন তিলওয়াত, হিফজুল হাদীস, ইসলামী সংগীত, একক বক্তৃতা (বাংলা,আরবী,ইংরেজী) এবং বিতর্ক (৩ জনের গ্রুপ শর্ত)। দা’ওয়াহ বিভাগের এমন আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। সেই সাথে পড়াশুনার ফাঁকে নিজেদের মেধা বিকাশের এমন সুজগ পেয়ে বিভাগের শিক্ষার্থীরাও আনন্দিত।
প্রতিযোগিতার প্রধান উপদেষ্টা প্রফেসর ড.ইকবাল হোছাইন বলেন, আমাদের তরুণ সমাজ দেশের ভবিষ্যত। কিন্তু বর্তমানে তরুণ প্রজন্ম ভয়াবহ রকমের অপরাধ বিশেষ করে মাদকের ঝুঁকিতে রয়েছে, এর মূল কারণ ছেলে-মেয়েদের বিভিন্ন রকমের বিনোদনের অভাব।  আর সেই ভাবনা থেকে ডিপার্টমেন্টর শিক্ষার্থীদের নিয়ে আমাদের এ আয়োজন যা তাদের মাদক ও অন্যান্য অপরাধ থেকে দূরে রাখার একটি প্রয়াস মাত্র।
প্রতিযোগিতার ‘হিফজুল হাদীস’ ইভেন্টের মডারেটর অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ বলেন,শিক্ষার্থীদের সংস্কৃতিমনা করতেই আমাদের এই আয়োজন। আমরা পরবর্তীতে এ ধরনের আয়োজনের ধারাবাহিকতা ঠিক রাখব যাতে করে আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে আত্ননিয়োগ করতে পারে।
বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান বলেন,বিভাগকে আমরা আরো এগিয়ে নিতে চাই আর সে কারনে সময়ের চাহিদা অনুযায়ী এ ধরনের আয়োজন। ইতো মধ্যেই আমরা অনেক সাড়া পেয়েছি, শিক্ষার্থীরাও এ আয়োজনে অনেক খুশি। আমরা আরো নতুন কিছু ইভেন্টের কথা চিন্তা করেছি যেগুলো পর্যায়ক্রমে আয়োজন করা হবে। 
 
আব্দুল্লাহ আল মুকিত/ইবি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

18 + 18 =