আতিকুল-তাবিথ বৈধ, কামরুল অবৈধ 2

আতিকুল-তাবিথ বৈধ, কামরুল অবৈধ

আজ ঢাকার দুই সিটি নির্বাচনে প্রার্থী যাচাই-বাছাই শুরু হয়েছে । উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত আতিকুল ইসলাম ও বিএনপির তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। উত্তর সিটির ভোটার না হওয়ায় জাতীয় পার্টির প্রার্থী জিএম কামরুল ইসলামের মনোনয়ন অবৈধ ঘোষণা করেছে কমিশন।

উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম চলছে আগারগাঁওয়ের স্থানীয় সরকার ইন্সটিটিউট অডিটোরিয়ামে। এতে উপস্থিত রয়েছেন অর্থ, বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা। এখন পর্যন্ত মেয়র পদে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালসহ ৬ প্রার্থীর।

অন্য চার বৈধ প্রার্থী হলেন, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

এদিকে, দক্ষিণের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে রাজধানীর গুপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে। যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া প্রার্থীরা ৫ জানুয়ারি পর্যন্ত আপিল আবেদন করতে পারবেন। তফসিল অনুযায়ী, মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ জানুয়ারি। দুই সিটিতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

two × three =