তপন চৌধুরী

আজ কণ্ঠশিল্পী তপন চৌধুরীর জন্মদিন

আজ কণ্ঠশিল্পী তপন চৌধুরীর জন্মদিন । তিনি সংগীত জীবনে চল্লিশ বছরেরও বেশি সময় পার করেছেন। নিজস্ব গায়কী ঢংয়ে শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই শিল্পী। একুশের পরিবারের পক্ষ থেকে তার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন।

জন্মদিন উপলক্ষে তপন চৌধুরী বলেন, ‘জন্মদিনে আমি সবার কাছে দোয়া চাই। আমি জানি বাংলাদেশের মানুষ আমাকে অনেক ভালোবাসেন, যা আমি নিজের চোখে দেখেছি। সবার প্রতি আমার শ্রদ্ধা, ভালোবাসা।’

তপন চৌধুরী তার সংগীত জীবন শুরু করেন জনপ্রিয় ব্যান্ড ‘সোলস’র সদস্য হিসেবে। ১৯৭৯ সালে বাংলাদেশে টেলিভিশনে ব্যান্ড দল ‘সোলস’-এর হয়ে তপন চৌধুরীর গাওয়া ‘মন শুধু মন ছুঁয়েছে’ গানটি প্রচার হওয়ার পর শিল্পী হিসেবে রাতারাতি তারকা বনে যান। নকীব খানের লেখা ও পিলু খানের সুরে গাওয়া এই গান দিয়েই সামনের পথে তিনি এগিয়ে চলেন।

পরবর্তীতে তিনি সলো ক্যারিয়ারের প্রতি মনযোগী হন। একক অ্যালবাম, ফিল্মের প্ল্যাবেকে ব্যস্ত সময় পার করেছেন। গেয়েছেন অনেক জনপ্রিয় গান। একটা সময় পাইরেসির কবলে পড়ে জনপ্রিয় শিল্পীদের অনেকেই গুটিয়ে নিয়েছিলেন নিজেকে।

অন্তর্জালকে কেন্দ্র করে অডিও ইন্ডাস্ট্রি নতুন করে ঘুরে দাঁড়িয়েছে। অনেকেই ফের সুর ধরছেন তাদের কণ্ঠে। তাদের মতো তপন চৌধুরীও ফিরে এসেছেন আবার। প্রায় ১৩ বছর পর প্রকাশ করেন নিজের নতুন অ্যালবাম। পাশাপাশি বিরতি কাটিয়ে বাংলাদেশ বেতারেও গান করেন তিনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

7 + five =