আজহারীর মাহফিলে যৌতুক না নেয়ার শপথ নিলেন এক লাখ যুবক 2

আজহারীর মাহফিলে যৌতুক না নেয়ার শপথ নিলেন এক লাখ যুবক

গতকাল ৮ জানুয়ারি বুধবার রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা আলতাফ নগরে মাওলানা মিজানুর রহমান আজহারীর তাফসিরুল কোরআন ও ওয়াজ মাহফিলে বিয়েতে কনে পক্ষের কাছ থেকে যৌতুক না নেয়ার শপথ নিয়েছেন এক লাখ যুবক।

মাহফিলে আজহারী এই বলে যুবকদের শপথ করান, ‘ হে আল্লাহ আজ হাত তুলে ওয়াদা করলাম, আমার বিয়েতে এক টাকাও যৌতুক নেব না। আমিন।’

শপথ বাক্য পাঠ করানোর পর আজহারী বলেন, আজকের পর থেকে পীরগঞ্জে আর যৌতুক খুঁজে পাওয়া যাবে না।

এটিএন বাংলার সিনিয়র সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব তার এক ফেসবুকে আজহারীর মাহফিলের একটি ভিডিও শেয়ার করে লিখেন, ‘১ লাখ তরুন-যুবকের শপথ । বিয়েতে যৌতুক না ।’

চতরা আলতাফ নগরের মাহফিলে গতকাল লাখো মানুষের ঢল নেমেছিল। বুধবার সকাল ৮টার পর চারদিক থেকে মানুষের সমাগম শুরু হয়। একসময় আলতাফ নগরের আশপাশ এলাকা কানায় কানায় ভরে যায়। জনতার ঢল এড়াতে পাঁচটি স্থানে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দা টানানো হয়।

তারপরও গিজ গিজ করা ভিড় কমানো সম্ভব হয়নি। যানবাহন সংকটে অনেকে হেঁটে মাহফিল স্থলে পৌঁছান। আবার কেউ মূল মাঠে পৌঁছতে না পেরে রাস্তায় দাঁড়িয়ে আজহারীর বক্তব্য শোনেন।

জানা যায়, দুবাই প্রবাসী আলতাফ হোসেন চতরা হাট সংলগ্ন ৫ একর জমি কিনে চারদিকে প্রাচীর নির্মাণপূর্বক সর্বসাধারণের জন্য কবরস্থান তৈরি করেন। এখানে একটি সুদর্শন মসজিদও নির্মাণ করা হয়। এখানেই মাহফিলের আয়োজন করেন তিনি। এলাকাবাসীর সহযোগিতায় জনমানুষের সমাগমের দিক থেকে উত্তর জনপদের সেরা মাহফিল অনুষ্ঠিত হয়েছে বুধবার।

বাদ জোহর এক প্লাটুন পুলিশের সহযোগিতায় মিজানুর রহমান আজহারী মঞ্চে ওঠেন। এর আগে হেলিকপ্টারযোগে তিনি চতরায় এসে পৌঁছান। প্রায় দেড় ঘণ্টা ধরে ওয়াজ করেন তিনি।

পরে গাইবান্ধার সাদুল্লাপুর নলডাঙ্গা ডিগ্রি কলেজ মাঠে বাদ আসর থেকে তাফসিরুল কোরআন মাহফিলের প্রধান বক্তা হিসেবে তাফসির পেশ করেন আজহারী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

four × one =