অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়ালো পুলেরপাড় ফাউন্ডেশন 2

অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়ালো পুলেরপাড় ফাউন্ডেশন

আব্দুল্লাহ আল মামুন :
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপি শুরু হওয়া লক ডাউনের কারণে অর্ধাহারে অনাহারে মানবেতর জীবন যাপন করছেন অসহায়, দারিদ্র ও দিনমজুরসহ নিম্ন আয়ের খেটে খাওয়া হাজারো মানুষ।

সবাই যখন নিজেদের পরিবার পরিজন নিয়ে সময় কাটাতে ব্যস্ত, ঠিক সে সময়ে দিনাজপুরের পার্বতীপুরে পৌরসভাধীন ইব্রাহীমনগরে করোনা ভীতিকে উপেক্ষা করে কাজ করে যাচ্ছেন স্থানীয় সচেতন একদল যুবক।

এলাকার অসহায়, দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নেয়ার পাশাপাশি খাবার পৌছে দিতে গড়ে তুলেছেন “পুলেরপাড় ফাউন্ডেশন” নামে একটি সামাজিক সংগঠন।

“আপনার একটু সহযোগীতা প্রতিবেশিকে যোগাবে একবেলা আহার” প্রতিপাদ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

ইতোমধ্যে এলাকার অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রীর পাশাপাশি করোনা প্রতিরোধে সচেতনা বৃদ্ধির লক্ষে মাস্ক, সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে এ সংগঠনের পক্ষ থেকে।

সেই সাথে সংগঠনের কার্যক্রম চলমান রাখতে খোলা হয়েছে ফ্রি খাদ্য সংগ্রহের ব্যবস্থা।

এ সংকটময় মুহুর্তে ইচ্ছে করলে যে কেউই সেখানে অনুদান প্রদান করতে পারবেন। পরবর্তীতে এসব অনুদান স্থানীয় অসহায়দের মাঝে বিতরণ করেন সেচ্ছাসেবী এ সংগঠনের সদস্যরা।

শুধু তাই নয়, স্থানীয় অসুস্থ্য রোগীদের ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ কিনে দেয়া হচ্ছে সংগঠনের পক্ষ থেকে।

সেই সাথে এলাকায় করোনা সংক্রমণ প্রতিরোধে এর প্রবেশ মুখ তিলেরপাড় মোড়ে সাটানো হয়েছে সংরক্ষিত এলকা নামে একটি সাইনবোর্ড। যেখানে রয়েছেন সংগঠনের সেচ্ছাসেবকরা।

এলাকায় প্রবেশকারী সকলকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করানোর পাশাপাশি শরীরে জীবাণু নাশক স্প্রে করছেন তারা। গতকাল বুধবার দিনব্যাপি শহরের বিভিন্ন এলাকায় পিকআপ ভ্যানের সাহায্যে জীবাণু নাশক স্প্রে করা হয়। ফিরোজ আল মামুনের আর্থিক ও সার্বিক সহযোগীতায় পুলেরপাড় ফাউন্ডেশনের কার্যক্রম পরিচালনা করছেন নয়ন সরকার।

সংগঠনের পক্ষে তাকে সহযোগীতা করছেন পুলেরপাড় এলাকার রিগেন, রুবেল, তৌকির, সাইদুর রহমান, নুরুজ্জামান, আবু সাঈদ, বিল্পব, আবির, সাগর এবং ফাহিম রেজাসহ অনেকে।

দেশে চলমান পরিস্থিতিতে সামর্থানুযায়ী সকলকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহবান জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =